মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১:৪৯

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

বরিশাল-১ আসনে নিজদলের তোপের মুখে স্বপন

dynamic-sidebar

শামীম আহমেদ ॥ নিজ দলের নেতাকর্মীদের তোপের মুখে নির্বাচনী এলাকায় ঢুকতে না পেরে এবার আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে নিজের জীবনের নিরাপত্তা চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেছেন বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের বিএনপি মনোনীত এক প্রার্থী।

সংস্কারপন্থি নেতা জহির উদ্দিন স্বপন ইসির কাছে নির্বাচনকালীন সময়ে নিজের নিরাপত্তা চেয়ে বলেছেন, তাকে এক প্রভাবশালী আওয়ামী লীগ নেতা প্রকাশ্যে হুমকি দিচ্ছে।

বিএনপির তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের দাবি-যে প্রার্থী নিজের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন, সেই প্রার্থী কিভাবে নির্বাচনী এলাকার দুই উপজেলার তৃণমূল বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের নিরাপত্তা দিবে। মঙ্গলবার দিনভর বিষয়টি নিয়ে খোঁদ বিএনপির তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অনেকেই বিষয়টি উদোর পিন্ডি বুধোর ঘারে চাঁপিয়ে এক সময়ের বাম নেতা জহির উদ্দিন স্বপনের এটা নির্বাচনী কৌশল বলে মন্তব্য করেছেন।

এ আসনে বিএনপির দুইজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন-নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান এবং সংস্কারপন্থি নেতা জহির উদ্দিন স্বপন। এরমধ্যে বিগত ওয়ান ইলেভেনের সময় প্রভাবশালী সংস্কারপন্থি হিসেবে আত্মপ্রকাশ করার পর থেকে জহির উদ্দিন স্বপন নিজ নির্বাচনী এলাকার নেতাকর্মীদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে নির্বাচনী এলাকায় ঢুকতে পারছেন না। একাধিকবার দলীয় নেতাকর্মীদের তোপের মুখে পুলিশ পাহারায় তাকে (স্বপন) নিজ নির্বাচনী এলাকা ছাড়তে হয়েছে।

অপর প্রার্থী ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান ওয়ান ইলেভেন থেকে তৃণমূল পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে মাঠে রয়েছেন। এজন্য তাকে (আব্দুস সোবহান) একাধিকবার হামলার স্বীকার ও সাতটি রাজনৈতিক মামলার আসামি হয়ে কারাভোগ করতে হয়েছে। তার পরেও তিনি রাজনৈতিক মাঠ ছাড়েননি।

দলের মনোনীত প্রার্থী হিসেবে তিনি (সোবহান) নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে নির্বাচনী এলাকার আগৈলঝাড়া ও গৌরনদীতে পৃথকভাবে মনোনয়নপত্র জমা দিলেও দলের অপর মনোনীত প্রার্থী জহির উদ্দিন স্বপন নিজ দলের নেতাকর্মীদের প্রতিহতের ঘোষণায় এলাকায় ঢুকতে না পেরে বরিশাল জেলা রির্টানিং অফিসারের কাছে তার মনোনয়নপত্র জমা দিয়েছেন। যাচাই-বাছাইয়ে দুইজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান নির্বাচনী এলাকার নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে ভোট কেন্দ্র কমিটি গঠণের জন্য নির্বাচনী প্রস্তুতি সভা অব্যাহত রাখলেও এখনও নির্বাচনী এলাকায় ঢুকতে পারেননি অপর প্রার্থী জহির উদ্দিন স্বপন।

নিজ দলের নেতাকর্মীদের তোপের মুখে নির্বাচনী এলাকায় ঢুকতে না পারলেও জহির উদ্দিন স্বপনের দাবি, গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হারিছুর রহমান বিভিন্ন সভা সমাবেশে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রকাশ্য হুমকি প্রদান করে চলেছেন। ফলে সোমবার প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদার সাথে সাক্ষাত করে তিনি জীবনের নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net